ওসি মোয়াজ্জেমের ৮ বছরের কারাদণ্ড

গোয়েন্দা রিপোর্ট :  ফেনীর সোনাগাজীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফির বক্তব্য ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার অভিযোগে সোনাগাজী মডেল থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনের ৮ বছরের কারাদণ্ড দিয়েছে ট্রাইব্যুনাল। সেইসঙ্গে তাকে ১৫ লাখ টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়েছে। অনাদায়ে আরও ছয় মাস কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আস-শামস জগলুল হোসেন এ রায় ঘোষণা করবেন।

এর আগে গত ২০ নবেম্বর রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য ২৮ নবেম্বর দিন ধার্য করেন বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আস-শামস জগলুল হোসেন। এ মামলায় ১২ জন সাক্ষী আদালতে সাক্ষ্য দেন।

এর আগে দুপুর ২টা ২৪ মিনিটে মামলার রায় পড়া শুরু করেন বিচারক। বৃহস্পতিবার সকাল পৌনে ১০টার দিকে ওসি মোয়াজ্জেমকে ঢাকার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে আদালতে নেওয়া হয়। গত ২০ নবেম্বর মামলাটিতে রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তিতর্কের শুনানি শেষে আজ রায় ঘোষণার দিন ঠিক করা হয়েছিল।

গত ১৫ এপ্রিল সুপ্রিমকোর্টের আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন ঢাকার সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলা করেন। ওইদিন ট্রাইব্যুনাল মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Releated

অপরাধে জড়িত থাকার দায়েই বাউল শরিয়তকে গ্রেপ্তার: প্রধানমন্ত্রী

গোয়েন্দা রিপোর্ট : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাউল গানের কোনো দোষ নেই, কিন্তু বাউল গান যারা করে সেই ব্যক্তিবিশেষ অপরাধের সঙ্গে সম্পৃক্ত হলে আইনে যে ব্যবস্থা রয়েছে সেটা নেওয়া হবে। বুধবার (২২ জানুয়ারি) জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তর পর্বে জাসদ নেতা হাসানুল হক ইনুর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘যেহেতু তাকে গ্রেপ্তার করা হয়েছে, তাই নিশ্চয় […]

আজ থেকেই চালু হচ্ছে প্রত্যাশিত ই-পাসপোর্ট

গোয়েন্দা রিপোর্ট :  চালু হচ্ছে বহুল প্রত্যাশিত ই-পাসপোর্টের কার্যক্রম। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ এ সেবার উদ্বোধন করবেন। আর একই দিনে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চালু হয়ে যাবে ৯টি ই-গেট। এরপরে দুটি স্থলবন্দর ও দুটি আন্তর্জাতিক বিমানবন্দরেও ই-গেট বসবে। তবে ই-পাসপোর্টের সর্বনিম্ন ফি ৪ হাজার আর সর্বোচ্চ ১৪ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। বেশ কয়েক […]