এজেএফবি স্টার অ্যাওয়ার্ড ‘গোলাম কিবরিয়া’ সম্মাননা পেলেন রাহাত সাইফুল

মনোয়ার হোসেন মুন্না , গোয়েন্দা রিপোর্ট :  বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) সাবেক সফল সভাপতি মুক্তিযোদ্ধা গোলাম কিবরিয়া। তার স্মরণে আর্টিষ্ট জার্নালিষ্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ (এজেএফবি) প্রতিবছর বিনোদন সাংবাদিকতায় অবদানের জন্য ‘গোলাম কিবরিয়া’ সন্মাননা প্রদান করে থাকে। এবার ‌‌এ সম্মাননা পেয়েছেন বিনোদন সাংবাদিক রাহাত সাইফুল। গত ২৯ অক্টোবর জাতীয় জাদুঘর প্রধান মিলনায়তনে তথ্য প্রতিমন্ত্রী ডা: মুরাদ হাসান এমপি ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মোল্লা জালালের কাছ থেকে তিনি এই সম্মাননা গ্রহণ করেন।

রাহাত সাইফুল বলেন, ‌এজেএফবি পরিবারের প্রতি আমি কৃতজ্ঞ। আমার কাজের সম্মাননা হিসেবে যে স্বীকৃতি আমি পেয়েছি তাতে আগামীতে আমার কাজের প্রতি আরো দায়বদ্ধতা থাকবে।’

বাংলাদেশের বিভিন্ন জাতীয় দৈনিক, সাপ্তাাহিক, পাক্ষিক, অনলাইন ও ইলেকট্রানিক মিডিয়ার বিনোদন সাংবাদিক এবং চলচ্চিত্র, টিভি, মঞ্চ, সঙ্গীতশিল্পীদের ঐতিহ্যবাহী সংগঠন ‘আর্টিস্ট-জার্নালিস্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ (এজেএফবি)-এর এক যুগপূর্তি উপলক্ষে অনুষ্ঠিত হলো ‘এজেএফবি স্টার অ্যাওয়ার্ড-২০১৮-১৯’। জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে এই পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানের উদ্বোধন করেন- গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক রেলপথ মন্ত্রী মোঃ মুজিবুল হক মুজিব এমপি। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান এমপি। বিশেষ অতিথি হিসেবে ছিলেন- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল, জসীম গ্রুপ অব কোম্পানী লিঃ-এর সম্মানতি চেয়ারম্যান জসিম উদ্দিন, বাংলাদেশ বিনোদন সাংবাদিক সমিতি (বাবিসাস) সভাপতি আবুল হোসেন মজুমদার, রংধনু গ্রুপ-এর চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- এজেএফবি-এর সভাপতি ফারুক মজুমদার।

অনুষ্ঠানে সংস্কৃতির বিভিন্ন শাখায় কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ আজীবন সম্মাননা ও  অ্যাওয়ার্ড প্রদান করা হয়। আজীবন সম্মাননা লাভ করেন- নাট্য ব্যক্তিত্ব খায়রুল আলম সবুজ,  সঙ্গীত ব্যক্তিত্ব রফিকুল আলম ও চলচ্চিত্র ব্যক্তিত্ব আনোয়ারা। এছাড়া চলচ্চিত্র বিভাগ থেকে অ্যাওয়ার্ড পেয়েছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস, চিত্রনায়ক সায়মন সাদিক, চিত্রনায়িকা পরীমণি, চিত্রনায়ক নিরব। টেলিভিশন বিভাগ থেকে অ্যাওয়ার্ড পেয়েছেন -,অভিনেতা  আনিসুর রহমান মিলন, নজরুল রাজ, মৌসুমী হামিদ, প্রিয়াঙ্কা জামান। সঙ্গীত বিভাগ থেকে অ্যাওয়ার্ড পান- আঁখি আলমগীর, শাহনাজ বাবু, লেমিস, ইমরান, কামরুজ্জামান রাব্বি। নৃত্য বিভাগে অ্যাওয়ার্ড পেলেন-ইভান শাহরিয়ার সোহাগ, সিনথিয়া ইয়াছমিন নুপুর, ফ্লাই ফারুক। উপস্থাপনায় অ্যাওয়ার্ড পান-শফিউল আলম বাবু, রশীদ নিউটন, মিষ্টি মারিয়া ও ভাবনা আহমেদ।

রাহাত সাইফুল বর্তমানে সাংবাদিকদের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) সাংগঠনিক সম্পাদক হিসিবে দায়িত্ব পালন করছেন।বাচসাস ছাড়াও বাংলাদেশ বিনোদন সাংবাদিক সমিতি (বাবিসাস)-এর যুগ্ন-সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। এছাড়াও সাংবাদিকদের ‌‌‌‌মাদার সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সদস্য তিনি। সাংবাদিক সংগঠন ছাড়াও বঙ্গবন্ধুর আদর্শ লালন-ধারণ করে এবং মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি নিয়ে গঠিত স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদ-এর কার্যনিবাহী পরিষদের সদস্যও তিনি।

সাংবাদিকতার ক্যারিয়ার শুরু হয় দৈনিক বার্তা প্রবাহ পত্রিকার মাধ্যমে। এর পরে বিনোদন ধারা, বিনোদন বিচিত্রা ম্যাগাজিনে কাজ করেন। এছাড়া দৈনিক যায় যায় দিন পত্রিকায় কাজ করেছেন তিনি। বর্তমানে জনপ্রিয় অনলাইন সংবাদমাধ্যম রাইজিংবিডি.কম-এ কর্মরত আছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Releated

ইরানে ভয়াবহ ভূমিকম্পে নিহত ৫, আহত ১২০

  গোয়েন্দা রিপোর্ট :  ইরানের উত্তর পশ্চিমাঞ্চলীয় আজারবাইজান প্রদেশে আঘাত হেনেছে বড় ধরনের ভূমিকম্প। এতে কমপক্ষে পাঁচজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছে আরো ১২০ জন। তবে হাতহতের সংখ্যা আরো বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ (ইউএসজিএস) জানায়, শুক্রবার স্থানীয় সময় রাত আড়াইটা নাগাদ পূর্ব আজারবাইজান প্রদেশের হাসত্রুদ শহর থেকে ৬০ কিলোমিটার […]

কুলি থেকে সুপারস্টার রজনীকান্তে

গোয়েন্দা রিপোর্ট :  কুলি হয়ে জিনিসপত্র বয়ে দিয়েছেন, কখনও বাসের টিকিট কেটেছেন কন্ডাক্টর হয়ে। উপার্জনের জন্য একসময় এ সব কিছুই করতে হয়েছে তাকে। আর আজ তিনি অন্তত ৪০০ কোটি রুপির মালিক! ২০১০ সালে ফোর্বস সূত্রে জানা যায়, তখন তার সম্পত্তির পরিমাণ ছিল ৩৫৪ কোটি ৬৮ লাখ ১৫ হাজার রুপি। সম্পত্তির এই হিসাব বর্তমানে আরও বেড়েছে। […]