২৪ অক্টোবর নুসরাত হত্যা মামলার রায়

জানে আলম , গোয়েন্দা রিপোর্ট :  সোনাগাজীর মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফির স্মৃতি এখনো খুঁজে বেড়ান তার পরিবার, স্বজন ও শিক্ষক-সহপাঠিরা। কিছুতেই ভুলতে পারছেন না নুসরাতকে। হত্যাকান্ডের ৬ মাস পার হলেও নুসরাত নেই এমনটি ভাবতে পারছেন না কেউই।

সোমবার সকালে নুসরাতের বাড়ীতে গিয়ে দেখা যায়, শুনসান নিরবতা। নুসরাতের মা শিরিন আক্তার মেয়ের কাথা স্বরণ করেন কান্না করছেন। নুসরাতের রুমে টেবিলে সাজানো বই-পত্র ও কাপড় চোপড়।

কথা হয় নুসরাতের বড় ভাই মাহমুদুল হাসান নোমানের সাথে। তিনি জানায়, বোন নুসরাত ছাড়া আমাদের পরিবার শুন্য। আমাদের ঘরে অনেক সম্পদ না থাকলেও আমাদের বোন সে ঘর আলোকিত করে রাখতো। তার মা এখনো বোনের (নুসরাত) জন্য কেদে কেদে বুক ভাসান। বাবা একেএম মূসার বোবা কান্না থেকে বুকটা ফেটে যায় বলে উল্লেখ করেন তিনি।

<

মাদ্রাসায় গিয়ে তার কোন সহপাঠিকে পাওয়া যায়নি। সেখানে উপস্থিত শিক্ষকদের সাথে কথা বলে জানা যায়, অত্যন্ত শান্ত স্বভাবের ছিলো নুসরাত জাহান রাফি। ছোট ভাইয়ের সাথে প্রায় মাদরাসায় আসা যাওয়া করতো । আচার-ব্যবহারে কোন ধরণের ত্রুটি পাওয়া যেতনা বলেও জানান তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Releated

ঘূর্ণিঝড় বুলবুলরে আতঙ্কে রোহিঙ্গারা

গোয়েন্দা রিপোর্ট :  শনিবার সন্ধ্যায় বাংলাদেশের উপকূলে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘বুলবুল’। এ সময় উপকূলীয় এলাকাগুলোয় ৫ থেকে ৭ ফুট উচ্চতায় জলোচ্ছ্বাসের আশঙ্কা রয়েছে। আর এ পরিস্থিতিতে আতঙ্কে আছেন কক্সবাজারের উখিয়া-টেকনাফের বিভিন্ন পাহাড় ও বন কেটে ঝুঁকিতে আশ্রয় নেওয়া লাখ লাখ রোহিঙ্গারা। অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ সামছু দ্দৌজা বলেন, রোহিঙ্গা শিবিরের সবাইকে […]

আজ সন্ধ্যায় আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘বুলবুল’

গোয়েন্দা রিপোর্ট : অতিপ্রবল ঘূর্ণিঝড় ‘বুলবুল’ শনিবার সন্ধ্যা নাগাদ দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের উপকূলীয় জেলাগুলোতে আঘাত হানতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে। |ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স কো-অর্ডিনেশন সেন্টারের (এনডিআরসিসি) রাত ১১টার প্রতিবেদন অনুযায়ী, ঘূর্ণিঝড়টি আরও ঘণীভূত হয়ে উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে শনিবার সন্ধ্যা নাগাদ ভারতের পশ্চিমবঙ্গ-খুলনা উপকূল (সুন্দরবনের কাছ দিয়ে) অতিক্রম করতে পারে। শুক্রবার রাত ৯টায় চট্টগ্রাম […]